প্রশ্নোত্তর

উত্তর: আমাদের কোর্সগুলো অনলাইনে রেকর্ডেড ভিডিও টিউটোরিয়াল আকারে পাবেন। কোর্সে এনরোল করার পর আমাদের সাইটে আপনার অ্যাকাউন্ট তৈরি হবে। আপনি যখন খুশি লগইন করে কোর্স টিউটোরিয়াল দেখতে পারবেন।

উত্তর: কোর্সে এনরোল করার সঙ্গে সঙ্গেই কোর্স টিউটোরিয়াল দেখা শুরু করতে পারবেন। প্রথমবার ড্যাশবোর্ড এ লগিন করার পর পরই করনীয় নিয়ে গাইডলাইন ড্যাশবোর্ডেই পাবেন।

উত্তর: এটা নির্ভর করছে কোর্সের মোট আলোচ্য বিষয় এবং শেখার ক্ষেত্রে আপনার একাগ্রতার উপর। আপনি যদি প্রতিদিন মনোযোগ সহকারে ২-৩ ঘণ্টা সময় ব্যয় করেন শেখার ক্ষেত্রে, আশা করি দ্রুত আয়ত্তে নিয়ে আসতে পারবেন।

উত্তর: আমাদের কোর্সগুলোর প্রথম এবং একমাত্র উদ্দেশ্য শেখানো। কারণ, আমরা মনে করি যেকোন জিনিসই ভালোভাবে জানলে, সেটা দিয়ে উপার্জন করা সম্ভব। কিন্তু মূল উদ্দেশ্য টাকা উপার্জন ধরে নিয়ে শেখা শুরু করলে, সেই শেখা থেকে কোনরকমের উপকারিতা আশা করাটা বোকামি।

উত্তর: টিউটোরিয়াল ডাউনলোড করার কোন অপশন নেই। আপনার নিজের যত ডিভাইস আছে, সব ডিভাইস থেকে দেখতে পারবেন – তবে দেখতে সব সময়েই ইন্টারনেট লাগবে ও আপনাকে সাইটে লগইন করে টিউটোরিয়াল দেখতে হবে।

উত্তর: আপনি আমাদের সাইট থেকে নিজেই কার্ড পেমেন্টের মাধ্যমে কোর্সে এনরোল করতে পারেন। অথবা চাইলে সরাসরি আমাদের বিকাশ, নগদ বা রকেট নাম্বারেও পে করে দিতে পারেন। আমরা তখন কোর্স এক্সেস আপনার মেইলে পাঠিয়ে দিব।

উত্তর: আপনার যেন কোন কিছু বুঝতে অসুবিধা না হয়, সেজন্য প্রতিটা বিষয় বিশদভাবে আলোচনা করা হয়েছে। আপনি মনোযোগ সহকারে টিউটোরিয়ালগুলো দেখবেন। এরপরও কোন কিছু বুঝতে অসুবিধা হলে ফেসবুক সাপোর্ট গ্রুপে পোস্ট করবেন। এনরোল করার পর প্রথমবার ড্যাশবোর্ড এ লগিন করার পর পরই সাপোর্ট গ্রুপে জয়েন করার গাইডলাইন পেয়ে যাবেন।

উত্তর: ধরেন আপনি ফেসবুক মার্কেটিং ও ইউটিউব মার্কেটিং দুটো কোর্স ই করতে চাইছেন। এখন আলাদা আলাদা করে দুটো কিনতে গেলে খরচ বেশি পড়ে যায়, এজন্য দুটো কোর্সকে একসাথে করে একটা বান্ডল বানিয়ে দেয়া হয়েছে যার মূল্য তুলনামূলক কম। এক্ষেত্রে এই একটা বান্ডল কিনলেই আপনি দুটো কোর্সেরই অ্যাক্সেস পাবেন। এরকম ভাবে আরও একটা বান্ডল রয়েছে তিন টা কোর্স নিয়ে। সেটা কিনলে একসাথে তিনটা কোর্সেরই অ্যাক্সেস পাবেন। আলাদা আলাদা করে আর কোন কোর্স কেনা লাগবে না

উত্তর: কোন ডিসকাউন্ট অফার বর্তমানে চালু আছে কি না, তা জানতে আমাদের ফেসবুক পেজে নিয়মিত চোখ রাখুন। অথবা, আমাদের ফেসবুক পেজ ইনবক্সে ডিসকাউন্টের ব্যাপারে খোঁজ নিতে পারেন।

মোবাইল দিয়ে আপনি ভিডিও দেখতে পারবেন ও কিছু কিছু বিষয় প্র্যাক্টিস ও করতে পারবেন। তবে রিয়েল প্রজেক্ট এ কাজ করার জন্য ল্যাপটপ বা কম্পিউটার প্রয়োজন হবে। ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করার জন্য মিনিমাম কনফিগারেশন যেমন কোরআই ৫, সেভেন জেনারেশন মানের একটা ল্যাপটপ বা পিসি হলেই হবে। শিখা শুরু করা ও অল্প কিছুদিনের মধ্যেই একটা পিসি বা লেপটপ সংগ্রহ করে ফেলবেন এমন প্ল্যান হলে শুরু করতে পারেন।

স্পেলবিট ডিজিটাল স্কুল থেকে কোর্স কেনার পরে যথাযথ কারন ছাড়া কোন রকমের রিফান্ড রিকোয়েস্ট গ্রহণযোগ্য নয়। লজিক্যাল কারন থাকলে কোর্স রেজিঃ করার সর্বোচ্চ ৭২ ঘন্টার মধ্যে রিফান্ড রিকোয়েস্ট করতে পারবেন। সেক্ষেত্রে আমাদের ডিসপিউট টিম আপনার সাথে আলোচনা ক্রমে ব্যবস্থা গ্রহন করবেন।

প্রতিটি কোর্স পেজে কোর্সের কন্টেন্ট ডিটেইলস দেয়া আছে, তাই আমরা রিকোয়েস্ট করব কেনার আগে আপনি আমাদের প্রতিটি কোর্সের কন্টেন্ট ডিটেইলস গুলো ভালো করে চেক করে নিবেন।